দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, এইচএসসি পরীক্ষা স্থগিত

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া সকল বোর্ডের বৃহস্পতিবারের এইচএসসি সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। মন্ত্রণালয় ও বোর্ডের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়, এইচএসসি পরীক্ষা স্থগিত

দেশের বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায়, শিক্ষা মন্ত্রণালয়ের অধিন সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় এর অধিন স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি ও পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এইসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলন ঘিরে দুই দিনে দেশের বিভিন্ন এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৬ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন।

বৃহস্পতিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

২০২৪ সালের চলমান সকল বোর্ডের এইচএসসি ও সমমানের বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত করেছে শিক্ষা বোর্ড। আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

১৬ জুলাই তারিখে ঢাকা বোর্ডের ওয়েবসাইটে সকল বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা স্থগিতের নোটিশ প্রকাশ করা হয়েছে।

পরীক্ষার স্থগিতের নোটিশে বলা হয়েছে, অনিবার্য কারণবশত আগামী ১৮/০৭/২০২৪ খ্রি. তারিখ বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য ঢাকা বোর্ডের পরীক্ষা স্থগিত করা হলো। অন্য সব বোর্ডেও একই নোটিশ প্রকাশ করা হয়েছে।

তবে ২১/০৭/২০২৪ খ্রি. তারিখ হতে পূর্বনির্ধারিত সময়সূচি অনুসারে পরীক্ষা যথারীতি গ্রহণ করা হবে।

এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

আরো দেখুন:

সিলেট বিভাগের স্থগিত আলিম পরীক্ষার নতুন রুটিন ২০২৪ (Alim Routine)

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (বিজ্ঞান মানবিক ব্যবসায় শিক্ষা)

মন্তব্য করুন