নৈপুণ্য আ্যাপে ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন পিআই ইনপুটের নির্দেশ

নৈপুণ্য আ্যাপে ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন পিআই ইনপুটের নির্দেশ দিয়েছে এনসিটিবি। নির্ধারিত সময়সূচি অনুসারে মূল্যায়ন কার্যক্রমের এই পিআই সমূহের ইনপুট দিতে হবে।

আগামী ১৭/০৭/২০২৪ তারিখের মধ্যে বর্তমানে সম্পাদিত মূল্যায়ন কার্যক্রমের পিআই নৈপুণ্য অ্যাপে ইনপুট প্রদান করতে হবে।

১৭ জুলাইয়ের মধ্যে নৈপুণ্য আ্যাপে ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন পিআই ইনপুটের নির্দেশ

যেসব বিষয়ের মুল্যায়ন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে, সেসব বিষয়ের মূল্যায়নের পিআই ১৭ জুলাই তারিখের মধ্যে ইনপুট করার নির্দেশ দেওয়া হয়েছে। ১১ জুলাই তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তি মূল্যায়ন তথ্য ইনপুট দেওয়ার সময়সূচি নির্ধারণ করে দেওয়া হয়েছে।

সারা দেশের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে ২০২৪ শিক্ষাবর্ষের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রম শুরু হয়েছে। এই মুল্যায়ন শুরু হয়েছে ০৩/০৭/২০২৪ তারিখ থেকে এবং মুল্যায়ন চলবে ০৩/০৮/২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত।

ইতোপূর্বে প্রেরিত নির্দেশনায় সময়সূচি মোতাবেক নির্ধারিত মূল্যায়ন কার্যক্রম শেষে, ষান্মাসিক মূল্যায়নের তথ্য নৈপুণ্য অ্যাপে ইনপুট দেওয়ার নির্দেশনা আছে।

কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানসমূহ কর্তৃক নৈপুণ্য অ্যাপে ইনপুট দেওয়ার নির্দেশনাটি যথাযথভাবে মানা হচ্ছে না। ফলে মূল্যায়ন পরবর্তী ফলাফল প্রকাশে বিলম্ব হবে।

এমতাবস্থায়, আগামী ১৭/০৭/২০২৪ তারিখের মধ্যে ইতোমধ্যে সম্পাদিত মূল্যায়ন কার্যক্রমের পিআই নৈপুণ্য অ্যাপে ইনপুট প্রদান করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

আর চলমান যান্মাসিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রমের পরবর্তী মূল্যায়নের পিআই নৈপুণ্য অ্যাপে ইনপুট প্রদানের কাজটি প্রতিটি মূল্যায়ন কার্যক্রম শেষ করার পরবর্তী ৭ (সাত) দিনের মধ্যে সম্পন্ন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন পিআই ইনপুটের সময়সূচি

আরো দেখুন:

৬ষ্ঠ-৯ম শ্রেণির ষান্মাসিক মূল্যায়ন রুটিন ২০২৪ (সংশোধিত)

ষান্মাসিক মূল্যায়ন সিলেবাস ২০২৪ (৬ষ্ঠ-৯ম শ্রেণি)

তথ্যসূত্র-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন