সিলেট সহ আরো দুই বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা স্থগিত

সিলেট বোর্ড সহ আরো দুই বোর্ডের এইচএসসি আলিম সমমান পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। ২০ জুন প্রকাশিত আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এক জরুরি নোটিশে তিন বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা স্থগিত ঘোষনা করা হয়েছে।

সিলেট বোর্ড সহ আরো দুই বোর্ডের এইচএসসি আলিম সমমান পরীক্ষা স্থগিত

বন্যা পরিস্থিতির অবনতির কারণে সিলেট বিভাগের সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। এর সাথে মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা একই তারিখ পর্যন্ত স্থগিত করা করা হয়েছে।

তবে ৯ তারিখ থেকে সিলেট বিভাগে পরীক্ষা তিন বোর্ডের প্রকাশিত সময়সূচী অনুসারে গ্রহণ করা হবে। উল্লেখিত তিন বোর্ড ছাড়া অন্য সব বোর্ডের এইচএসসি পরীক্ষা, প্রকাশিত সময়সূচী অনুসারে ৩০ জুন থেকে শুরু হবে।

যেসব বোর্ডের এইচএসসি আলিম সমমান পরীক্ষা স্থগিত থাকবে

সিলেট বিভাগে তিন বোর্ডের এইচএসসি আলিম সমমান পরীক্ষা ৮ জুলাই ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে এই তিন বোর্ডের ৯ জুলাই থেকে যে পরীক্ষাগুলো হওয়ার কথা ছিলো, সেগুলো যথারীতি অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

সিলেট বিভাগে ৮ জুলাই পর্যন্ত এইচএসসি আলিম সমমান পরীক্ষা স্থগিত হওয়া তিন বোর্ড হলো-

  • সিলেট বিভাগের আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের এইচএসসি পরীক্ষা।
  • বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষা।
  • বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা।

সতর্কতা

সিলেট বিভাগ ব্যতীত মাদ্রাসা বোর্ড, কারিগরি বোর্ড এবং অন্য ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের পরীক্ষাসমূহ প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

সিলেট বিভাগে তিন বোর্ডের স্থগিত হওয়া দিন-তারিখের পরীক্ষাগুলোর সময়সূচী পরবর্তীতে জানানো হবে। এ বিষয়ে বোর্ডের প্রকাশিত নোটিশ দেখুন।

এইচএসসি পরীক্ষা স্থগিতের নোটিশ

আরো দেখুন:

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (বিজ্ঞান মানবিক ব্যবসায় শিক্ষা)

আলিম পরীক্ষার রুটিন ২০২৪ (Alim Routine pdf 2024)

এইচএসসি বিএম বিএমটি পরীক্ষার রুটিন ২০২৪ (bm routine 2024)

মন্তব্য করুন